ত্যাগী, স্বচ্ছ ও দলের দুর্দিনে রাজপথের পরীক্ষিত ছাত্রদলের নেতা হিমেল।

মোঃ শান্ত খান ঢাকা জেলা প্রতিনিধিঃ

সাবেক রাষ্ট্রনায়ক বীর উত্তম শহীদ জিয়াউর রহমানের আদর্শ ও চেতনাকে ভালোবেসে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ও বিএনপির সহ-পরিবার কল্যাণ সম্পাদক, ঢাকা জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য ডাঃ দেওয়ান সালাউদ্দিন বাবু  একনিষ্ঠ কর্মী হিসেবে সততা আর সাহসিকতার সাথে রাজনীতি করে আসছেন বিশিষ্ঠ রাজনীতিবীদ, সমাজসেবক ও সাবেক পাঠাগার সম্পাদক, বৃহত্তর ঢাকা জেলা ছাত্রদল, সাবেক যুগ্ন আহ্বায়ক ঢাকা জেলা ছাত্রদল উত্তর ও সাবেক যুগ্ন আহবায়ক সাভার বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদল মোঃ মোশারফ হিমেল খান।

দীর্ঘ ১৫ বছর যাবৎ ঢাকা ১৯ আসনে বসবাস করছেন এবং এলাকার সকল রাজনৈতিক কর্মকন্ডে প্রত্যক্ষ অংশ গ্রহন করেছেন তিনি। বিপদে-আপদে জনগনের পাশে দাড়িয়েছেন। ইতমধ্যে এলাকার একজন ক্লিন ইমেজের নেতা হিসেবে পরিচিতি লাভ করেছেন ছাত্রদল নেতা মোঃ মোশারফ হিমেল খান।

দল ক্ষমতায় না থাকায় তবুও  মহামারী করোনার প্রথম থেকে অসহায়-দরিদ্র ও কর্মহীন মানুষের পাশে থেকে সার্বিক সাহায্যের হাত বাড়িযে দিয়েছেন তিনি।
দীর্ঘ অনেক বছরের রাজনৈতিক জীবনে অন্যায়ের কাছে আপোষ করেননি কখনও।  স্বৈরাচারী  সরকারের সময়ে আওয়ামী লীগের  সন্ত্রাসী কর্তৃক অত্যাচার, জুলুুম ও নির্যতনের শিকার এবং একাধিকবার কারা বরন করলেও রাজনৈতিক এবং ব্যক্তিগত জীবনে এখন পর্যন্ত আদর্শচুৎ হননি এই ছাত্রদল নেতা। বিএনপি পরিবারে জন্ম গ্রহন করায় পরিবারের সূত্র ধরে ছাত্র জীবন থেকে বিএনপির রাজনীতিতে সক্রিয় ছিলেন তিনি।

বিপদে জনগনের পাশে দাড়িয়ে সাধারন মানুষের মন জয় করার পাশাপাশি দলের রাজনীতিতেও সফলতার ছাপ রেখে চলেছেন এই ছাত্রদল নেতা।

মোঃ মোশারফ হিমেল খান বিএনপির জন্য নিবেদিত প্রান। তিনি দলের ক্লান্তিকালে নেতা কর্মীদের প্রতি
আগামীর রাষ্ট্রনায়ক এবং বর্তমান  বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের প্রতিটি নির্দেশ পালনের মাধ্যমে সাভার পৌর ছাত্রদল কে সুসংগঠিত করতে চেস্টা করেছেন। ত্যাগী -স্বচ্ছ কর্মীদের কমিটিতে স্থান ও সার্বিক সহায়তা করে ছাত্রদল কে আরো শক্তিশালী করার মূখ্য ভুমিকা পালন করেন ।

মোঃ মোশারফ হিমেল খান আলাকায় সন্ত্রসী, চাঁদাবাজী, দখলবাজী ও মাদক ব্যবসাসহ সকল অপরাধ নির্মুল করার লক্ষ্যে তৃনমূল নেতা কর্মীদের সাথে নিয়ে নির:লস পরিশ্রম করে যাচ্ছেন। বর্তমান সময়ে সাভারের রাজনীতিতে পরিচ্ছন্ন ব্যক্তিত্ব, অন্যায়ের প্রতিবাদি কন্ঠ, তৃনমূল নেতাকর্মীদের কল্যানে নিবেদিত প্রান, পরিশ্রমি ও সফল সংগঠক হিসেবে সর্ব সধারনের কাছে পরিচিতি লাভ করেছেন মোঃ মোশারফ হিমেল খান।

তিনি বলেন, আমি দল থেকে কিছু পাওয়ার লোভে রাজনীতি করিনা। আমি  রাষ্ট্রনায়ক বীর উত্তম শহীদ জিয়াউর রহমানের রাজনৈতিক আদর্শকে ভালেবেসে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কর্মী হিসেবে রাজনীতি করছি। আমি দলকে যেমন ভালোবাসি তেমনি তৃনমূল নেতা কর্মীরাও আমাকে ভালোবাসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *