হযরত মুহাম্মদ (স:) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে দক্ষিণ রাউজানে হেফাজতের  বিক্ষোভ সমাবেশ ও গণ মিছিল।

মোঃ আতিক উল্লাহ চৌধুরী, রাউজান প্রতিনিধিঃ

বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা:)কে নিয়ে ভারতীয় হিন্দু পুরোহিতের কটুক্তি ও ভারতের বিজেপি নেতার সমর্থন এবং ধর্মীয় অনুভূতিতে আঘাতের প্রতিবাদে দক্ষিণ রাউজানে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ  অনুষ্ঠিত হয়েছে। হেফাজতে ইসলাম বাংলাদেশ রাউজান উপজেলা  শাখার আয়োজনে শুক্রবার (০৪ অক্টোবর) বাদ জুমা শেষে  দক্ষিণ রাউজানের  বিভিন্ন মাদ্রাসা ও মসজিদ  থেকে বিক্ষোভ মিছিল বের করে  কাপ্তায় মহা সড়কের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এসে নোয়াপাড়া পথের হাট চত্বরে এসে সমাপ্তি হয়।

মিছিলে তারা “বিশ্বনবীর অপমান, সইবে নারে মুসলমান”, “রাসুলের দুশমনেরা, হুশিয়ার সাবধান”, ” নারায়ে তাকবির আল্লাহু আকবর” সহ আরও বিভিন্ন স্লোগান দেন। বিক্ষোভ মিছিল শেষে নোয়াপাড়া পথের হাট  চত্বরে হেফাজতে ইসলাম বাংলাদেশ রাউজান উপজেলার সহ প্রচার সম্পাদক মনসূর আফ্রেন্দী এর  সঞ্চালনায়  রাউজান উপজেলা হেফাজতের প্রধান উপদেষ্টা জনাব মাওলানা সেহাবুদ্দীন সাহেব এর  সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশ শুরু হয়।

এ সময় বক্তব্যে তাদের নেতাকর্মীরা ভারতীয় সংখ্যালঘু মুসলিমদের উপর অত্যাচার বন্ধ ও তাদের ধর্মীয় স্বাধীনতা নিশ্চিত করার দাবি জানান।
প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হেফাজতে ইসলাম বাংলাদেশ রাউজান উপজেলা র  শাখার সভাপতি মাওলানা কে এম আলমগীর মাসউদ আরবনগরী  তার বক্তব্যে বলেন, ‘আজকে আমরা মহানবী (সা:)এর বিরুদ্ধে কটূক্তির প্রতিবাদে জড়ো হয়েছি। রাসুলুল্লাহ্ (সা.) আমাদের হৃদয়ের স্পন্দন। তিনি গোটা মানবজাতির নেতা। তাই ইসলামে তাকে সম্মানিত করা হয়েছে এবং তার বিরুদ্ধে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির (মৃত্যুদণ্ডের) বিধান রাখা হয়েছে।

ভারতের কিছু গোষ্ঠী ষড়যন্ত্রমূলকভাবে এ অঞ্চলের ধর্মীয় সম্প্রতি নষ্টের জন্য বারংবার মহানবী (সা.) -কে নিয়ে কটূক্তি করে যাচ্ছে। যা এ অঞ্চলের সাম্প্রদায়িক সম্প্রীতির জন্য হুমকি স্বরূপ। তাই আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। ভবিষ্যতে যেন এ ধরনের ঘটনা না ঘটে সে ব্যাপারেও আমরা বার্তা দিতে চাই।
তিনি বলেন, শাতিমে রাসুলেরা রাসূল (সাঃ)-কে নিয়ে কটুক্তি করে মুসলমানদের হৃদয়ে আঘাত করছে। আমরা এর তীব্র নিন্দা জানাই। সাথে সাথে তিনি দেশের অন্তর্বর্তীকালীন সরকার যেন শাতিমে রাসুলদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের আইন পাশ করেন এই দাবিও জানান।

প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলে আরো বক্তব্য রাখেন রাউজান উপজেলা র হেফাজতের সম্পাদক মাওলানা শফিউল আলম,হেফাজতে ইসলাম রাউজান উপজেলার সিনিয়র সহ সভাপতি মাওলানা ক্বারী শহীদুল্লাহ, সাংগঠনিক সম্পাদক মাওলানা হাফেজ উসমান খলিলাবাদী, প্রবাসী কল্যাণ সম্পাদক হাফেজ জাকের হোসেন,যুগ্ম সম্পাদক মহিউদ্দিন, তথ্য ও প্রচার সম্পাদক মুফতি ইব্রাহিম নুর, তথ্য ও মিডিয়া সম্পাদক আতিকুল্লাহ চৌধুরী, সহ সভাপতি মাওলানা আবদুল গফুর, উপদেষ্টা মাওলানা হারুন,সহ সভাপতি মাওলানা রিদওয়ান,উপদেষ্টা মাওলানা শফিকুল ইসলাম, অর্থ সম্পাদক মাওলানা কেফায়েতুল্লাহ, সিনিয়র উপদেষ্টা মাওলানা আবদুস ছাবি,সহ সভাপতি মাস্টার হারুণ,যুগ্ন সম্পাদক মাওলানা মাহমুদউল্লাহ, দাওয়া সম্পাদক মা-ও আবদুল্লাহ, মুহাম্মদ গশ্চি, পারভেজ, খুরশেদুল আলম,ইয়াছিন প্রমুখ অন্যান্য নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *