হাজী ইউসুফ হুজুর রহঃ এর ইন্তিকালে কেএম আলমগীর মাসউদ আরবনগরীর গভীর শোক

মোঃ আতিক উল্লাহ চৌধুরী, রাউজান প্রতিনিধি

রাউজানের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান রাউজান সায়্যিদূশ শুহাদা (রাঃ) মাদ্রাসার প্রতিষ্ঠাতা আলহাজ্ব হাজী ইউসুফ হুজুর (রহ.)এর ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন রাউজানের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া আনোয়ার উলুম আরন নগর মাদ্রাসার মহাপরিচালক মাওলানা কে এম আলমগীর মাসউদ আরবনগরী
.
আজ (১০সেপ্টেম্বর ) মঙ্গলবার প্রদত্ত এক শোকবার্তায় তিনি বলেন, মরহুম আলহাজ্ব হাজী ইউসুফ (রহঃ) একজন হক্কানী ও তাকওয়াবান আলেম। তিনি আরা জানান জমিয়তুল উলামা কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড চট্টগ্রামের সিনিয়র সহ সভাপতি ছিলেন হাজী সাহেব হুজুর। এছাড়াও তিনি ইসলামি আন্দোলন বাংলাদেশের কেন্দ্রিয় কমিটির সদস্য, হেফাজতে ইসলামের কেন্দ্রিয় কমিটির ১শ৫০নং সদস্য ছিলেন।তিনি পটিয়া জিরি মাদ্রাসা,বাবুনগর মাদ্রাসা,নানুপুর ওবাইদিয়া মাদ্রাসার শুরাহ সদস্য ছিলেন।তিনি রাউজান এমদাদুল ইসলাম মাদ্রাসা থেকে প্রাথমিক শিক্ষা শেষ করে ফটিকছড়ি বাবু নগর মাদ্রাসায় ভর্তি হয়ে অধ্যায়ন শেষ করেন।তিনি অত্যন্ত মেধাবী হওয়ায় বাবু নগর মাদ্রাসায় তাকে শিক্ষক হিসাবে নিয়োগ দেন কর্তৃপক্ষ।সেখানে তিনি একেধারে ২৫বছর শিক্ষকতা তথা দ্বীনি খেদমত করেন সে মাদ্রাসায়।পরবর্তি নিজ গ্রামে ২০০০সালে প্রতিষ্টা করেন রাউজান সদরস্ত জলিল নগর ছৈয়দুশ শোহাদা(রাঃ)মাদ্রাসা।সিরাজগঞ্জেও একটি মাদ্রাসা প্রতিষ্টা করেন হাজী সাহেব হুজুর।এছাড়া বহিঃবিশ্ব থেকে পটিয়ার হাজী ইউনুচ শাহর পরে যিনি কওমি অঙ্গনে বিভিন্ন মাদ্রাসা মসজিদ নির্মানে সংগৃহিত ফান্ড দিয়ে সহযোগিতা করেছেন তিনি একমাত্র ব্যাক্তি মাওলানা মুহাম্মদ ইউছুফ প্রকাশ হাজি সাহেব হুজুর।যে সময় কোন ফাউন্ডেশন ছিলনা সেসময় হাজী সাহেব হুজুর কওমি অঙ্গনের মাদ্রাসা মসজিদের সহযোগিতায় নিরলশ ভুমিকা ও পরিশ্রম করেছেন।
.শোক বার্তায় কেএম আলমগীর মাসউদ আরবনগরী আরো বলেন, সকল কওমী মাদ্রাসার প্রতিও তাঁর অকৃত্রিম ভালবাসা ছিল। এভাবে তাঁকে হঠাৎ হারিয়ে ফেলবো, কখনো ভাবিনি। আল্লাহর ইচ্ছায় তিনি দুনিয়া থেকে বিদায় নিয়েছেন। তাঁর এই ইন্তিকালে ইলমি ও দাওয়াতী অঙ্গনে যে বিশাল শূন্যতা তৈরি হয়েছে, তা সহজে পুরণ হবার নয়।
.
শোকবার্তায় মাওলানা কে এম আলমগীর মাসউদ আরবনগরী মরহুম আলহাজ্ব হাজী ইউসুফ হুজুর এর রুহের মাগফেরাত কামনা করে মহান আল্লাহর দরবারে জান্নাতে উঁচু মাক্বামের জন্য বিশেষভাবে দোয়া করেন। পাশাপাশি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্য, রাউজান সায়্যিদুশ শুহদা রাঃ মাদ্রাসার সকল শোকাহত শিক্ষক-ছাত্র এবং অগণিত শাগরিদ-ভক্তদের প্রতি প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *