চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত।

মাহিদুল ইসলাম ফরহাদ, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

“বহু ভাষায় শিক্ষার প্রসার, পারস্পরিক সমঝোতা ও শান্তির জন্য সাক্ষরতা”এ প্রতিপাদ্যে কে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে আর্ন্তজাতিক সাক্ষরতা দিবস উদযাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষে রোববার সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি প্রধান সড়ক প্রদক্ষিন শেষে কালেক্টরেট শিশু পার্কে গিয়ে শেষ হয়।

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের নেতৃত্বে র‌্যালিতে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর অধীন বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষার্থীসহ শাহ নেয়ামতুল্লাহ কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক, (শিক্ষা ও আইসিটি) পাপিয়া সুলতানার সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।
আর্ন্তজাতিক সাক্ষরতা দিবস ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো চাঁপাইনবাবগঞ্জ জেলার আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন কর্মসূচির পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন হেড অব প্রোগ্রাম একিউএম গোলাম সারওয়ার। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার ও জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) আব্দুর রাজ্জাক।

বক্তারা শিক্ষার্থী ঝরে পড়া রোধ করে সকলকে নতুন বাংলাদেশ গড়ার কাজে আত্ম নিয়োগ করার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *